জয় বাংলা স্লো‌গা‌নে মুখ‌রিত খুলনা ‌

জয় বাংলা স্লো‌গা‌নে মুখ‌রিত খুলনা ‌

দিন‌টি খুলনা মহানগ‌রের মানু‌ষের জন্য অন্য যে কোন দি‌নের চে‌য়ে একটু আলাদা। মহানগ‌রের বা‌সিন্দারা শ‌নিবার ভোর থে‌কেই প্রিয় শহরটা‌কে ভিন্ন রূপে আ‌বিষ্কার ক‌রে। অলিগ‌লি থে‌কে শুরু ক‌রে নগরীর গুরুত্বপূর্ণ প‌য়েন্টগু‌লো‌ নতুন সা‌জে সজ্জিত। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার আগমন উপল‌ক্ষ্যে নগরী‌তে সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে উৎস‌বের আ‌মেজ।
জয় বাংলা স্লো‌গা‌নে মুখ‌রিত খুলনা ‌শ‌নিবার সকাল থে‌কেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থলের দিকে ভে‌সে চ‌লে‌ছে মানু‌ষের ঢল। দূর-দুরান্ত থেকে মানুষ ট্রাক ও বাসে চড়ে এসে শহরে প্রবেশ করছেন। বেলা বাড়ার সা‌থে সা‌থে সা‌থে সেই ঢল আরোও বাড়‌তে থা‌কে। খুলনাসহ আশপা‌শের বিভিন্ন জেলা থে‌কে আসা মানুষের খণ্ড খণ্ড মিছিল ছুটে আসছে জনসভাস্থলে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগা‌নের সা‌থে সা‌থে মি‌ছিল নি‌য়ে এ‌গি‌য়ে যা‌চ্ছে জনসভার দি‌কে। একই সা‌থে প্রধানমন্ত্রী‌কে শু‌ভেচ্ছা জান‌ি‌য়ে স্লোগান দি‌চ্ছেন তারা।

 

খুলনা শহর পরিণত হয়েছে মিছিলের নগরীতে। সি‌টি ক‌র্পো‌রেশন এবং চল‌তি বছ‌রের শেষ দি‌কে জাতীয় নির্বাচনকে সামনে রেখে আয়োজিত প্রধানমন্ত্রীর জনসভা দৃশ্যত রূপ নিয়েছে জাতীয় নির্বাচ‌নের শোডাউনে। শ‌নিবার সকাল থেকেই নেতা-কর্মী-সমর্থকরা আসতে শুরু করেন জনসভা মাঠের দিকে। তা‌দের হা‌তে বঙ্গবন্ধু, শেখ হা‌সিনার ছ‌বি সম্বলিত ফেস্টুন। দুপুরের আগেই খুলনা শহর পরিণত হয় মিছিলের নগরীতে। শহরের প্রতিটি রাস্তা ধরে বিভিন্ন এলাকা থেকে মিছিল এসে মিশছে সা‌র্কিট হাউজ এলাকায়।

 

মিছিলে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা নৌকা স্লোগানে মুখরিত হয়ে উঠেছে গোটা শহর। আগামী জাতীয় সংসদ নির্বাচনে খুলনার বিভিন্ন আসনের সম্ভাব্য প্রার্থীদের সমর্থনেও মিছিল করছেন নেতা-কর্মী-সমর্থকরা। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রীর এ জনসভায় ক‌য়েক লক্ষাধিক মানুষের জমায়েত হবে বলে প্রত্যাশা করছে স্থানীয় আওয়ামী লীগ। সেই অনুযায়ী প্রস্তুতি ও প্রচার চালানো হয়েছে বলে জানিয়েছে মহানগর আওয়ামী লীগের সভাপ‌তি তালুকদার আব্দুল খা‌লেক।

 

খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ এ জনসভার আয়োজন করেছে। বিকেল ৩টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানন্ত্রী শেখ হাসিনা জনসভা মঞ্চে আসবেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শনিবার বিকেল তিনটায় খুলনার ঐতিহাসিক সার্কিট হাউজ ময়দানে মহানগর ও জেলা আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন। এর আগে বেলা ১১টায় শেখ হাসিনা নগরীর খালিশপুরস্থ আইইবি কেন্দ্রে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ৫৮তম কনভেনশন উদ্বোধন করবেন।

জনসভা মঞ্চ থেকেই প্রধানমন্ত্রী খুলনার ৯৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ৪৭টি প্রকল্পের উদ্বোধন ও ৫২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment